Class VI Chapter 5.2 Math Solution in Bengali || WB Board Class 6 Chapter 5.2 Math Nije kori || নিজে করি ৫.২ ক্লাস 6 || গণিতপ্রভা ষষ্ঠ শ্রেণী বীজগাণিতিক চলরাশির ধারণা সমাধান || বীজগাণিতিক চলরাশির ধারণা WB || Class vi Chapter 5.2 math solution || পশ্চিমবঙ্গ বোর্ডের ক্লাস সিক্সের অঙ্কের পঞ্চম অধ্যায়ের সমাধান.

Share this page using :

গণিতপ্রভা ষষ্ঠ শ্রেণী পূর্বপাঠের পুনোরালোচনা সমাধান || WB Nije kori 5.2 Class 6 Math Solution || Nije kori 5.2 Class 6 Math Book Solution || নিজে করি 5.2 ক্লাস 6
নিজে করি - 5.2

গণিতপ্রভা ষষ্ঠ শ্রেণী পূর্বপাঠের পুনোরালোচনা সমাধান || WB Nije kori 5.2 Class 6 Math Solution || Nije kori 5.2 Class 6 Math Book Solution || নিজে করি 5.2 ক্লাস 6
আজই Install করুন Chatra Mitra
নীচের সংখ্যামালার কোনগুলি ধ্রুবক ও কোনগুলি চল খুঁজি।
(a) \(x+2\) (b) \(5\) (c) \(y – 6\) (d) \(2p + 8\) (e) \(-4\) (f) \(5 (3x - 2) + 5 \) (g) \(10 – 2p\) (h) \(15z\) (i) \(x + 2y\)
\(\begin{array}{|c|c|c|}
\hline\text{প্রদত্ত} & \text{ধ্রুবক} & \text{চল} \\
\hline (a) x+2 & 2 & x,x+2 \\
\hline (b) 5 & 5 & \\
\hline (c) y-2 & -6 & y,y-6 \\
\hline (d) 2p+8 & 2,8 & p,2p,2p+8 \\
\hline (e) -4 & -4 & \\
\hline (f) 5(3 x-2)+5 & 5,3,-2& x, 3 x, 3 x-2,5(3 x-2) \\
\hline (g) 10-2p &10,2 & p, 2 p, 10-2 p \\
\hline (h) 15z & 15 & z,15z \\
\hline (i) x+2y & 2 & x, y, 2 y, x+2 y \\
\hline
\end{array}\)
গণিতপ্রভা ষষ্ঠ শ্রেণী পূর্বপাঠের পুনোরালোচনা সমাধান || WB Nije kori 5.2 Class 6 Math Solution || Nije kori 5.2 Class 6 Math Book Solution || নিজে করি 5.2 ক্লাস 6
আজই Install করুন Chatra Mitra
এই Page টি বা এই Website টির কোন প্রকার বিষয়বস্তু কপি করা বা সম্পাদনা করা নিষিদ্ধ। ভারতীয় Copywright আইন 1957 এর ধারা 63 অনুযায়ী, এই ফাইলটির সমস্ত অধিকার 'ছাত্র মিত্র Mathematics' অ্যাপ দ্বারা সংরক্ষিত। ছাত্র মিত্রের অনুমতি ছাড়া, এই Page টি বা এই Website টির কোন প্রকার বিষয়বস্তু কপি করা বা সম্পাদনা করা আইনত দন্ডনীয় অপরাধ। কেউ ছাত্র মিত্রের অনুমতি ছাড়া, এই Page টি বা এই Website টির কোন প্রকার বিষয়বস্তু কপি বা সম্পাদনা করলে ছাত্র মিত্র কতৃপক্ষ তার বিরুদ্ধে সকল প্রকার কঠোর আইনি পদক্ষেপ করবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Share this page using:

Scroll to Top