Gonitprava Class 8 Chapter 14 Solution || Nije kori 14.4 WBBSE Class 8 || বীজগাণিতিক সংখ্যামালার গ.সা.গু ও ল.সা.গু. নিজে করি 14.4 || WBBSE Class-8 (VIII) Nije kori 14.4 Somadhan || গণিতপ্রভা অষ্টম শ্রেণি (ক্লাস-৮) সমাধান || West Bengal Board Class 8 Math Book Solution || অধ্যায় ১৪ পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ

Share this page using :

West Bengal Board Class 8 Book Math Solution || অধ্যায় ১৪ পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ || Nije kori 14.4 WBBSE Class 8 || বীজগাণিতিক সংখ্যামালার গ.সা.গু ও ল.সা.গু. নিজে করি 14.4 || WBBSE Class-8 (VIII) Nije kori 14.4 Somadhan
নিজে করি - 14.4

West Bengal Board Class 8 Book Math Solution || অধ্যায় ১৪ পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ || Nije kori 14.4 WBBSE Class 8 || বীজগাণিতিক সংখ্যামালার গ.সা.গু ও ল.সা.গু. নিজে করি 14.4 || WBBSE Class-8 (VIII) Nije kori 14.4 Somadhan
আজই Install করুন Chatra Mitra
(1) \(2(x-4)\) ও \(\left(x^{2}-3 x+2\right)\)-এর ল. সা. গু. নির্ণয় করি।
প্রথম সংখ্যামালা : \( 2 ( x - 4 )\)
দ্বিতীয় সংখ্যামালা : \( \left(x^{2}-3 x+2\right)=x^{2}-2 x-x+2 \)
\( =x(x-2)-1(x-2)\)
\(=(x-2)(x-1) \)
প্রদত্ত সংখ্যামালাগুলির একমাত্র সাধারণ উৎপাদক \(1\)
এবং বাকি উৎপাদকগুলি হল, \(2 (x – 4), (x – 2 ) (x – 1 ) \)
\(\therefore\) নির্ণেয় লসাগু \( = 2(x – 4 ) (x – 2 ) (x – 1 )\)
West Bengal Board Class 8 Book Math Solution || অধ্যায় ১৪ পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ || Nije kori 14.4 WBBSE Class 8 || বীজগাণিতিক সংখ্যামালার গ.সা.গু ও ল.সা.গু. নিজে করি 14.4 || WBBSE Class-8 (VIII) Nije kori 14.4 Somadhan
আজই Install করুন Chatra Mitra
এই Page টি বা এই Website টির কোন প্রকার বিষয়বস্তু কপি করা বা সম্পাদনা করা নিষিদ্ধ। ভারতীয় Copywright আইন 1957 এর ধারা 63 অনুযায়ী, এই ফাইলটির সমস্ত অধিকার 'ছাত্র মিত্র Mathematics' অ্যাপ দ্বারা সংরক্ষিত। ছাত্র মিত্রের অনুমতি ছাড়া, এই Page টি বা এই Website টির কোন প্রকার বিষয়বস্তু কপি করা বা সম্পাদনা করা আইনত দন্ডনীয় অপরাধ। কেউ ছাত্র মিত্রের অনুমতি ছাড়া, এই Page টি বা এই Website টির কোন প্রকার বিষয়বস্তু কপি বা সম্পাদনা করলে ছাত্র মিত্র কতৃপক্ষ তার বিরুদ্ধে সকল প্রকার কঠোর আইনি পদক্ষেপ করবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Share this page using:

Scroll to Top