Nije kori 1.2 class 6 answer || নিজে করি ১.২ ক্লাস ৬ || WBBSE Class VI Chapter 1.2, Math Solution in Bengali || পশ্চিমবঙ্গ বোর্ডের ক্লাস সিক্সের অঙ্কের প্রথম অধ্যায়ের সমাধান || গণিতপ্রভা ষষ্ঠ শ্রেনি পূর্বপাঠের পুনোরালোচনা সমাধান || Board West Bengal Class 6 Chapter 1.2, Math Solution || Nije kori 1.2 Class 6

Share this page using :

নিজে করি ১.২ || WBBSE Class 6 Chapter 1.2 Math Solution || Nije kori 1.2 Class 6
নিজে করি - 1.2

1.
\(\begin{array}{|c|c|c|c|c|c|c|c|c|c|}
\hline 1 & 2 & 3 & 4 & 5 & 6 & 7 & 8 & 9 & 10 \\
\hline 11 & 12 & 13 & 14 & 15 & 16 & 17 & 18 & 19 & 20 \\
\hline 21 & 22 & 23 & 24 & 25 & 26 & 27 & 28 & 29 & 30 \\
\hline 31 & 32 & 33 & 34 & 35 & 36 & 37 & 38 & 39 & 40 \\
\hline 41 & 42 & 43 & 44 & 45 & 46 & 47 & 48 & 49 & 50 \\
\hline 51 & 52 & 53 & 54 & 55 & 56 & 57 & 58 & 59 & 60 \\
\hline 61 & 62 & 63 & 64 & 65 & 66 & 67 & 68 & 69 & 70 \\
\hline 71 & 72 & 73 & 74 & 75 & 76 & 77 & 78 & 79 & 80 \\
\hline 81 & 82 & 83 & 84 & 85 & 86 & 87 & 88 & 89 & 90 \\
\hline 91 & 92 & 93 & 94 & 95 & 96 & 97 & 98 & 99 & 100 \\
\hline
\end{array}\)
ছক থেকে 20 টি যৌগিক সংখ্যা, 5 টি মৌলিক সংখ্যা ও 15 টি জোড় সংখ্যা বা যুগ্ম সংখ্যা লিখি।
20 টি যৌগিক সংখ্যা = 4, 6, 8, 9, 10, 12, 14, 15, 16, 18, 20, 21, 22, 24, 25, 26, 27, 28, 30, 32।
5 টি মৌলিক সংখ্যা = 2, 3, 5, 7, 11
15 টি জোড় সংখ্যা = 2, 4, 6, 8, 10, 12, 14, 16, 18, 20, 22, 24, 26, 28, 30
নিজে করি ১.২ || WBBSE Class 6 Chapter 1.2 Math Solution || Nije kori 1.2 Class 6
আজই Install করুন Chatra Mitra
এই Page টি বা এই Website টির কোন প্রকার বিষয়বস্তু কপি করা বা সম্পাদনা করা নিষিদ্ধ। ভারতীয় Copywright আইন 1957 এর ধারা 63 অনুযায়ী, এই ফাইলটির সমস্ত অধিকার 'ছাত্র মিত্র Mathematics' অ্যাপ দ্বারা সংরক্ষিত। ছাত্র মিত্রের অনুমতি ছাড়া, এই Page টি বা এই Website টির কোন প্রকার বিষয়বস্তু কপি করা বা সম্পাদনা করা আইনত দন্ডনীয় অপরাধ। কেউ ছাত্র মিত্রের অনুমতি ছাড়া, এই Page টি বা এই Website টির কোন প্রকার বিষয়বস্তু কপি বা সম্পাদনা করলে ছাত্র মিত্র কতৃপক্ষ তার বিরুদ্ধে সকল প্রকার কঠোর আইনি পদক্ষেপ করবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Share this page using:

Scroll to Top